Saturday, February 2, 2019

যে ১০ টি খাবার আপনার লিভার কে পরিস্কার রাখবে এবং দেহ রাখবে তাজা।

দেখুন কোন কোন খাবার গুলো আপনার লিভার কে সতেজ রাখবে!

স্বাভাবিকভাবেই আপনার লিভার পরিষ্কার করার জন্য যে 10 খাবার আপনার লিভারকে  পরিষ্কার করে: এখানে এই নিবন্ধে, আমরা আপনাকে 10 টি সুপার খাবার পরিবেশন করতে যাচ্ছি যা আপনার লিভার স্বাভাবিকভাবে পরিষ্কার করে।
লিভার মানব দেহের প্রধান কার্যকরী ব্যবস্থা এবং এটি বিষাক্ত এবং ক্ষতিকারক রাসায়নিকগুলি নির্মূল করার জন্য আরও বেশি গুরুত্ব দেয়, যা আপনার শরীর এবং অন্যান্য অঙ্গকে অসুস্থ করতে পারে। আপনার পেটে পাচক সমস্যা বা ভারীতা থাকলেও আপনি আপনার ক্ষুধা হজম করতে পারেন না এবং আপনার ক্ষুধা নমনীয় হতে পারে না, সম্ভবত আপনার লিভারকে একটু মনোযোগ ও যত্নের প্রয়োজন।
আপনার লিভার পরিষ্কার করা গুরুত্বপূর্ণ কারণ আমাদের শরীর অনেক ধরণের বিষাক্ত এবং কার্সিনোজেন তৈরি করে এবং যদি আমাদের লিভার পরিষ্কার এবং সুস্থ না হয় তবে কীভাবে এটি আপনার শরীরের অন্যান্য আবর্জনা পরিষ্কার করতে সক্ষম হবে। আমরা আমাদের দৈনন্দিন জীবনে কি খাওয়া, এটি সরাসরি আমাদের অভ্যন্তরীণ অঙ্গ এবং যকৃত প্রভাবিত করে।যদিও মার্কেটে উপলব্ধ কিট সংখ্যা আছে, যারা ডাইক্সক্সাইফ এবং লিভার পরিষ্কারের দাবি করে, কেন অন্যান্য প্রাকৃতিক এবং সহজ সমাধানগুলি পাওয়া যায় সেক্ষেত্রে কেন হোম চয়ন করবেন। 

আপনি কি খেতে হবে এবং কী খাবেন না সে সম্পর্কে সঠিক নির্দেশিকা এবং সচেতনতা প্রয়োজন।আপনার লিভারকে স্বাভাবিকভাবে পরিষ্কার করে এমন 10 টি সুপার ফুডস:

1. রসুন:রসুন আপনার লিভার পরিষ্কার করার জন্য একটি কার্যকর প্রতিকার। যদিও কিছু দেশে প্রধান খাবারে রসুন ব্যবহার করা হয় এবং এটি রান্নার মূল উপাদান। রসুনের মধ্যে রয়েছে ব্যাকটেরিয়া এবং অ্যান্টি-অক্সিডেন্ট যা আপনার লিভারের স্বাস্থ্যের জন্য ভাল। আপনার থালা মধ্যে রসুন cloves ব্যবহার করার চেষ্টা করুন; আপনি আপনার স্যুপ এবং stews এবং সবজি হিসাবে এই যোগ করতে পারেন। আপনি আপনার থালা মধ্যে শুকনো রসুন গুঁড়া ব্যবহার করতে পারেন। এটি সুস্থ লিভার এনজাইমগুলি সক্রিয় করবে, যা খারাপ ব্যাকটেরিয়া মারতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে।রসুন একটি মহান অনাক্রম্যতা booster হয়; অনেক গবেষক জানিয়েছেন যে রসুন নিয়মিত ব্যবহার স্বাস্থ্যকর যকৃতের সাথে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে তোলে, তাই একজন ব্যক্তি প্রাথমিকভাবে অসুস্থ হয়ে পড়েন না। রসুনে সেলেনিয়াম রয়েছে, যা হ্রাসকরণের জন্য বেশ উপকারী, এটি মানব দেহের জন্য প্রয়োজনীয় পুষ্টি এবং খনিজগুলির অভাবকেও পূরণ করে।

2. ভিটামিন সি সঙ্গে ফল:যেসব ফলগুলি ভিটামিন সি, যেমন কমলা, লেবু, আঙ্গুর, এবং আমলা বা ভারতীয় গুলোবেরি ইত্যাদি রয়েছে তাতে লিভার পরিষ্কার করার জন্য সমৃদ্ধ উত্স রয়েছে। ভিটামিন সি এন্টি-অক্সিডেন্টস এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করে যা অনাক্রম্যতা ব্যবস্থাকে পাশাপাশি শোষণ প্রক্রিয়ার জন্য সহায়তা করে।সুতরাং আপনি যদি আপনার লিভার পরিষ্কার করতে চান তবে নিয়মিত ভিত্তিতে ভিটামিন C নিতে চেষ্টা করুন। ভিটামিন সি সমৃদ্ধ যা তাজা ফল খাও, আপনি আমলা রস, রস দিয়ে কিছু রস গ্রহণ করতে পারেন এবং সকালে এই পানি পান করতে পারেন। আজকের দিনে বাজারে প্রচুর ধরণের ভিটামিন সি সম্পূরক রয়েছে যা আপনি সহজ করে তুলতে তাদের জন্য যেতে পারেন।
3. আভাকাডো:Avocado বিশ্বের সবচেয়ে tastiest ফল এবং আপনার ইমিউন সিস্টেম বাড়াতে অবিশ্বাস্য ক্ষমতা আছে এবং পাশাপাশি আপনার পাচন সিস্টেম উন্নত। অনেক দেশে, এভাকাডো কেক, মসৃণতা এবং মিষ্টি খাবারের মত এ জাতীয় খাবার তৈরির পূর্বের ফল এবং উপাদান। এতে অ্যান্টি-ব্যাকটেরিয়া এবং অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে যা আপনার লিভারকে পরিষ্কার করতে সহায়তা করে।Avocado এছাড়াও আপনার যকৃতের detoxification জন্য সাহায্য, এটি প্রস্রাব এবং মল দিয়ে আপনার শরীর থেকে সব ক্ষতিকারক বিষাক্ত এবং রাসায়নিক বহিষ্কৃত। অনেক গবেষণায় পাওয়া গেছে যে আভাকাডো নিয়মিত ব্যবহার আপনার যকৃতকে সুস্থ করে তোলে, সেইসাথে আপনার ক্ষুধা এবং অন্যান্য পাচক সমস্যাগুলিও বাড়ায়। তাই দৈনন্দিন ভিত্তিতে avocado খেতে হবে বা আপনি স্বাস্থ্যকর smoothies করতে পারেন। কেনার সময় সঠিক avocado নির্বাচন নিশ্চিত করুন; অন্যথায়, এটি প্রত্যাশা অনুযায়ী স্বাদ হবে না।

4. ব্রোকলি:Broccoli আপনার লিভার পরিষ্কার করার জন্য একটি চমৎকার উদ্ভিজ্জ হিসাবে পাশাপাশি এটি আপনার পেট জন্য উপকারী। এতে সালফার এবং প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্টগুলি রয়েছে যা আপনার যকৃতকে বিষাক্ত করার জন্য এবং আপনার শরীর থেকে বিষাক্ত রাসায়নিক এবং রাসায়নিক পদার্থকে নিক্ষেপ করতে এবং আপনার যকৃতের মতো স্বাস্থ্যকর মনে করে।ব্রোকোলির নিয়মিত ব্যবহার শরীরের বিপাক স্তরকে বাড়িয়ে তোলে এবং এটি অনাক্রম্যতাকে উদ্দীপিত করে। অনেক মানুষ ব্রোকলি খেতে পছন্দ করেন না তবে তাদের অবশ্যই জানা উচিত যে ব্রোকোলি অনেক স্বাস্থ্য সমস্যার জন্য চিকিত্সা এবং আপনার জন্য একটি পরিষ্কার এবং সুস্থ যকৃতের সর্বোত্তম প্রতিকার।

5. সবুজ শাকসবজি:আপনি অনেক বার শুনেছেন যে সবুজ এবং তাজা খেতে এবং সুস্থ থাকুন; আরো তিক্ত স্বাস্থ্যকর। আচ্ছা, এই কথাটি আপনার লিভার পরিষ্কার এবং স্বাস্থ্যকর তৈরীর জন্য ভাল যায়। অরুগুলা, র্যাপিনী, চিকোরি, স্পিনিচ ইত্যাদি মত সবুজ এবং শাক সবজি খেতে চেষ্টা করুন।এই সবুজ শাকসব্জিতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্টস রয়েছে যা আপনার লিভারের চমৎকার উৎস। এটা আপনার লিভার detoxification সাহায্য করে পাশাপাশি আপনার পাচক সিস্টেম এবং অনাক্রম্যতা উন্নত।
6. হালকা:হলুদ একটি বিস্ময়কর মসলা এবং অনেক শরীরের সমস্যার জন্য একটি অত্যাশ্চর্য প্রতিকার বলে মনে করা হয়। হলুদ এন্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য প্রচুর যা আপনার লিভার পরিষ্কার করতে সাহায্য করে। ভারতে, হলুদ রান্নার প্রধান মশলা, যার প্রতিটি প্রধান কোর্স অসম্পূর্ণ। আপনি আপনার খাবারের মধ্যে শুকনো হলুদ পাউডার ব্যবহার করতে পারেন

No comments:

Post a Comment

About

[Music][pvid]
middle ad